নারী তুমি

0
নারী তুমি ........
 আব্দুর রহমান আল হাসান
শীতের সকাল ডট ব্লগস্পট ডট কম ।

নারীরা হলেন মায়ের জাতি । তারা সৃষ্টি না হলে আমাদের এই পৃথিবী , আলো-বাতাস , পাহাড়-পর্বত কোনো কিছুই আমাদের দেখা হতো না । তাদের অবদান এবং তাদের দীর্ঘ নয় মাস কষ্টের ফলেই আমরা এই সুন্দর পৃথিবী দেখতে পেয়েছি । তারা হলেন সম্মানিত জাতি । তাদের সম্মান করা , তাদের মর্যাদা দেয়া আমাদের একান্ত কর্তব্য । আল্লাহ এই নারীদের আবেগপ্রবণ এবং ভিন্ন শারীরিক গঠনে সৃষ্টি করেছেন । পাশাপাশি আল্লাহ পুরুষদেরও সৃষ্টি করেছেন । পুরুষ এবং মহিলা , বেঁচে থাকার জন্য দুজন দুজনার একান্তই প্রয়োজন । তবে সেটা বৈধভাবে । আর সেই বৈধতা ই হলো বিয়ে ।
বিয়ের মাধ্যমে পুরুষ এবং নারী দু'জন দু'জনের জন্য হালাল বা বৈধ বলে গণ্য হবে । আল্লাহ তায়ালার নিকট মনোনীত ধর্ম হলো , ইসলাম । আর ইসলামই নারীকে তার প্রাপ্ত অধিকার দিয়েছে । ইসলাম নারীদের সম্মান করতে শিখিয়েছে । বেগানা মহিলার দিকে দৃষ্টিপাত করতে নিষেধ করেছে । 
কিন্তু আমাদের আধুনিক সমাজ আমাদের কি শিক্ষা দেয় ? এই আধুনিক সমাজ বলে , নারী পুরুষ সমান । এই সমাজ একজন পুরুষ একজন নারীর হাত ধরে পার্কে ঘুরতে উৎসাহিত করে । এই আধুনিক সমাজ পুরুষদের বলে , নারীরা হলো ভোগের বস্তু । 
আর নারীদের বলে , তোমরা অবাধে চলাফেরা করো । তোমার যত ইচ্ছে করে , ছোট কাপড় পরিধান করো । তুমি তোমার শরীর প্রদর্শন করো । তুমি দেখিয়ে দাও , তুমি কত ফিগারওয়ালী এবং কত সুন্দরী । 
বর্তমানে সমাজে সর্বস্তরের মানুষ যেগুলো দেখে , তা সিনেমা এবং নাটক । এই সিনেমা এবং নাটকে একজন নারীকে কিভাবে পণ্যের মত ব্যবহার করা হয় , সে বিষয়ে বিজ্ঞ পাঠক-পাঠিকারা নিশ্চয়ই ভালো জানেন । 
মানব সমাজের মাঝে থেকে দরজা উঠিয়ে নিয়েছে হায়েনারুপি , মিষ্টি গুলির অধিকারী নারী খাদকরা । তারা নারীদের মানুষ বলে গণ্য করে না । তাদের নিকট নারীরা হলো ভোগের বস্তু কিংবা ক্ষুধা মেটানোর খাবার । তারা তো আর এভাবে নারীদের বের করতে পারতো না । তাই বিভিন্ন মিষ্টি বুলি দিয়ে বের করে । অশ্লীল বিজ্ঞাপনের মাধ্যমে নারীদের ছোট ছোট কাপড় পরে শরীর প্রদর্শন করতে উৎসাহিত করে । কিন্তু এটাই নারীদের জাহান্নামে যাওয়ার টিকেট ।
হাদীসে বর্ণিত আছে , 
عَنِ ابْنِ عُمَرَ أَنَّ رَسُوْلَ اللهِ صَلَّى اللّٰهُ عَلَيْهِ وَسَلَّم قَالَ ثَلاَثَةٌ قَدْ حَرَّمَ اللهُ عَلَيْهِمْ اَلْجَنَّةَ مُدْمِنُ الخَمْرِ وََالعَاقُّ وَالدَّيُوْتُ الَّذِيْ يُقِرُّ فِي أَهْلِهِ الْخَبَثَ.
ইবনে ওমর (রাঃ) থেকে বর্ণিতঃ:
রাসূল (সাল্লাল্লাহু ‘আলাইহি ওয়াসাল্লাম) বলেছেন, ‘তিন শ্রেণীর লোকের প্রতি আল্লাহ তা’আলা জান্নাত হারাম করেছেন। (১) সর্বদা মদপানকারী, (২) পিতা-মাতার অবাধ্য সন্তান ও (৩) পরিবারে বেপর্দার সুযোগ দানকারী ব্যাক্তি ।
(নাসাঈ, মিশকাত হা/৩৬৫৫)

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ
একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(আমি সম্মত !) #days=(20)

আসসালামু আলাইকুম, আশা করি আপনি ভালো আছেন। আমার সম্পর্কে আরো জানুনLearn More
Accept !