পাবজি গেমের অজানা তথ্য

0

 পাবজি গেমের অজানা তথ্য ও গোপন রহস্য


আসসালামু আলাইকুম বন্ধুরা , আশা করি সবাই ভালো আছেন। আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করবো পাবজি গেমের অজানা তথ্য ও পাবজি গেমের ইতিহাস। বর্তমানে বিশ্বজুড়ে অনলাইন মাল্টিপ্লেয়ার গেমসগুলোর মধ্যে জনপ্রিয়তার শীর্ষে আছে পাবজি গেম। আপনি হয়তো নিয়মিত মোবাইল পাবজি গেম খেলেন । কিন্তু পাবজি গেমের অনেকগুলো ইতিহাস ও অজানা তথ্য আছে । আমরা গেমাররা এই সম্পর্কে কিছুই জানিনা। পাবজি গেম এর ইতিহাস সম্পর্কে বিস্তারিত জানার জন্য আজকের এই আর্টিকেলটি মনোযোগ দিয়ে সম্পুর্ণ পড়ুন। তাহলে চলুন বেশি কথা না বলে শুরু করা যাক।


ভিডিও গেমসের মধ্যে বর্তমানে জনপ্রিয়তার শীর্ষে রয়েছে প্লেয়ার আননোওনস ব্যাটল গ্রাউন্ডস বা পিইউবিজি, যা পাবজি নামে অধিক পরিচিত। প্রতিদিন বিশ্বব্যপী কমপক্ষে ৩ কোটি মানুষ এই গেমটি খেলে। প্রায় সকল বয়সী মানুষের কাছেই গেমটি সমান জনপ্রিয়। জনপ্রিয়তার পাশাপাশি পাবজির বিরুদ্ধে অভিযোগ রয়েছে, গেমটি এর খেলোয়ারদের মধ্যে সহিংসতা ঢুকিয়ে দিচ্ছে। অনেকের মতে এই খেলা হিংস্র মনোভাব, আগ্রাসন এবং সাইবার গুণ্ডামি প্রচার করে। বিশেষজ্ঞরাও মনে করছেন , গেমটির অত্যধিক সহিংসতা গেমারকে আক্রমণাত্মক করে তুলতে পারে।

এবার জেনে নেই এই গেমের পরিচালকের সম্পর্কে। ব্রেন্ডান গ্রিন যাকে প্লেয়ার আননোন নামে ডাকা হয়। আয়ারল্যান্ডে জন্মগ্রহণ করেন তিনি। তিনি একজন ফটোগ্রাফার ছিলেন। এরপর আয়ারল্যান্ড ছেড়ে ব্রাজিলে চলে যান এবং ওখানে বিয়ে করেন। কিন্তু দুই বছরের মধ্যে বিবাহ বিচ্ছেদ হয়ে যায়। আর তার ফল স্বরূপ তিনি আবার আয়ারল্যান্ডে ফিরে আসেন এবং অবসর সময় তিনি প্রচুর গেম খেলতেন। তার পছন্দের গেমগুলোই তিনি খেলতেন কিন্তু তার মনের মধ্যে কিছু পরিকল্পনা ছিল। তিনি এক সময় দক্ষিণ কোরিয়া চলে গেলেন এবং সেখানে চং হং কিং নামের একজন বন্ধু পেলেন। দুইজন মিলেই ব্যাটেল রয়েল নামক একটি মুভি থেকে অনুপ্রেরণা পেলেন। অবশেষে পাবজি গেমটি বানাতে সক্ষম হলেন।


  পাবজি গেমের দূর্লভ তথ্য -


পাবজি গেম কতজন ব্যাক্তি খেলে:- 20 জুন 2018 সালে অনুসারে মাসিক গড় প্রায় 227 মিলিয়ন ও দৈনিক প্রায় 87 মিলিয়ন লোকেরা বর্তমানে গেমটি খেলে। প্রায় বাংলাদেশের 1 কোটি 40 লাখ মানুষ খেলে প্রতিদিন।


পাবজি গেম বাজারে আসে কবে :- পাবজি গেমটি কবে প্রকাশিত হয়েছে তা হয়তো অনেকেই জানি না। ২৩ মার্চ ২০১৭ সালে গেমটি মাইক্রোসফট উইন্ডোজের জন্য রিলিজ করা হয়। ২০ ডিসেম্বর ২০১৭ সালে গেমটি সম্পূর্ণভাবে রিলিজ করা হয়। এন্ড্রয়েড ও আইওএস ভার্সনে রিলিজ হয় ৯ ফেব্রুয়ারি ২০১৮। স্মার্টফোনের জন্য গেমটি রিলিজ হয় 9 ফেব্রুয়ারি 2018 একই দিনে অ্যান্ড্রয়েড ও আইফোন এর জন্য বের করা হয়।


পাবজি গেমের নাম পাবজি কেন :- এ গেমটি সকল খেলোয়াড় রা নিজের নাম না প্রকাশ করে গেমটি খেলতে পারে। যে কোন মানুষ চাইলে নিজের নামের বদলে যেকোন নাম ব্যাবহার করে গেমটি খেলতে পারে। আর এই সূত্র ধরে গেম এর নামকরণ করা হয় প্লেয়ারআননোওন'স ব্যাটলগ্রাউন্ড (Player Unkown's Battleground) অর্থাৎ PUBG সংক্ষিপ্ত নাম হয়।


Winner Winner Chicken Dinner অর্থ কি :- PUBG গেমটিতে আমরা যখন একটি ম্যাচ জিতে যাই তখন আমাদেরকে দেওয়া হয় Winner Winner Chicken Dinner । এর অর্থ কি আমরা অনেকেই জানি না। আগে মানুষ যখন জুয়া খেলে জিতে যেত , জিতে যাওয়ার টাকা দিয়ে তখনকার মানুষ chicken dinner ডিনার করত। এ কারণে গেমের ভিতরে কোন ম্যাচ জিতে গেলে আমাদেরকে দেওয়া হয় Winner Winner Chicken Dinner


এই আর্টিকেলটি পড়ে আপনি কি বুঝলেন ? মানুষ এই গেমস খেলে সহিংসতার দিকে অগ্রসর হচ্ছে । এমনকি বাংলাদেশেই নিয়মিত এই গেমস খেলে , ১ কোটি ৪০ লাখ । এটা ২০১৮ সালের পরিসংখ্যান অনুযায়ী । 

বর্তমানে এটার প্লেয়ার বাংলাদেশে কতজন , তা আল্লাহই ভালো জানেন । 

সুতরাং ভাই ও বোনেরা , সময় থাকতে ফিরে আসুন ।

নিজেকে ধ্বংসের হাত থেকে রক্ষা করুন এবং অপরকে ও সতর্ক করুন ।।

আব্দুর রহমান আল হাসান

আলোচক , এআর ইসলামিক অল টিপস

টেলিগ্রাম 

Dangerous video games Facebook Page 


ফাইল ফটো


একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ
একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(আমি সম্মত !) #days=(20)

আসসালামু আলাইকুম, আশা করি আপনি ভালো আছেন। আমার সম্পর্কে আরো জানুনLearn More
Accept !