সম্ভব্য দাজ্জালি ফিতনা

0

 

সম্ভব্য দাজ্জালি ফিতনা

নেইমার । ফুটবল জগতের এক কিংবদন্তি । আমাদের দেশে যখন আন্তর্জাতিক ফুটবল , ইউরো বা কোপা আমেরিকা খেলা হয় , তখন অধিকাংশেরই একটি টান টান উত্তেজনা থাকে । 

কারা যাবে এবার ফাইনালে ? কেউ কেউ আবার নেইমার , মেসি , রোনালদো এর লাইফস্টাইল ও ফলো করে । অথচ তারা না আমাদের ধর্মীয় ভাই , না তারা আমাদের চেনে ! এসব নিয়ে কথা বললে কিছু সক্রিয় ভাই রয়েছে , তারা কমেন্ট বক্স এবং ইনবক্স দুটোই কাপাঁবে । আরো বেশি "জ্ঞানের অধিকারী" হলে কোনো ফুটবল ফ্যান গ্রুপে গিয়ে ইমোশনাল , ব্ল্যাকমেইল করে পোস্ট দিবে । 

অথচ নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেন , যে ব্যাক্তি অন্য কোনো ধর্মের অনুসারীদের সাপোর্ট করবে , সে তাদেরই অন্তর্ভুক্ত হবে ।(হাদীসের সোর্সটি মনে নেই)

 অথচ আমরা কি করছি , একবার ও কি ভেবে দেখেছি ? নবীজির সুস্পষ্ট সতর্কবাণীকে তোয়াক্কা করে কাজ করছি আমরা । আবার আমরা শাফায়াত এর আশা করি ।। শাফায়াত এতো সোজা নয় রে ভাই ।।


বর্তমান সময়ে অনেকেই ট্যাটু করে থাকে । যদিও ইসলাম এটাকে সমর্থন করে না । বড় বড় খেলোয়াড় , ফাইটার , জুয়াড়ীরা প্রায় এসব‌ ট্যাটুতে বিভিন্ন আকৃতি-প্রতিকৃতি একে থাকে । এর মধ্যে একটি সিম্বল বা চিহ্ন হলো , এক চোখ বা ওয়ান অর্ডারের চিহ্ন । যা দাজ্জালের চিহ্ন বলে ধারণা করা হয় । দাজ্জাল আসবে । কিভাবে আসবে , তা আমরা জানি । পৃথিবীতে একটি সংগঠন রয়েছে , ইলুমিনাতি নামে । তাদের ব্যাপারে আমরা সকলেই জানি । সেদিন এক ভাই জিজ্ঞাসা করলো , ইলুমিনাতি যদি গুপ্ত সংগঠন হয় , তাহলে তার ব্যাপারে আমরা জানি কেন ? 

খুবই সুন্দর প্রশ্ন । আমরা সংগঠনটির ব্যাপারে জানি । এর কার্যক্রম জানি । তবে কারা করছে , কেন করছে , কিভাবে করছে তা জানি না । 

এরা বিভিন্ন বড় বড় খেলোয়াড় , নায়ক এবং পলিটিশিয়ানদের ব্যবহার করে তাদের মেসেজ এর প্রচারণা চালায় । আমরা মুসলিম হিসেবে আমাদের কর্তব্য হলো , এসব থেকে নিজে দূরে থাকা । আত্বীয়-স্বজনদের দূরে রাখা । ফ্রেন্ডদের দূরে রাখা । সম্ভব্য দাজ্জালি ফিতনা হতে সতর্ক থাকা ।

 আল্লাহ তাওফীক দান করুন । আমীন

আব্দুর রহমান আল হাসান

আব্দুর রহমান আল হাসান

আলোচক , এআর ইসলামিক অল টিপস ।


একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ
একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(আমি সম্মত !) #days=(20)

আসসালামু আলাইকুম, আশা করি আপনি ভালো আছেন। আমার সম্পর্কে আরো জানুনLearn More
Accept !