ফিলিস্তিনি তরুণেরা ভূপাতিত করলো ইসরায়েলি অত্যাধুনিক ড্রোন

0

 

আব্দুর রহমান আল হাসান
• আব্দুর রহমান আল হাসান

স্বভাবগতভাবেই রাতে শুয়ে ফেইসবুক চালাচ্ছিলাম। হঠাৎ নিউজফিডে একটা সংবাদ চোখে পড়লো। কিছুক্ষণ আগে আওয়ার ইসলাম টুয়েন্টিফোর ডটকম থেকে প্রকাশিত হয়েছে। ফিলিস্তিনি তরুণেরা গাজার উত্তরে ইসরাইলি বাহিনীর একটি ড্রোন ভূপাতিত করেছে। সংবাদটা দেখে খুবই ভালো লাগলো। আহ্ যদি এটা বাংলাদেশের কোনো তরুনরা করতো! আচ্ছা যাই হোক, এবার আসি যেই ড্রোনটা তারা ভূপাতিত করেছে সেটার সম্পর্কে কিছু তথ্য।

ড্রোনটার মডেলের নাম হলো, "স্কাই লার্ক"। ২০১০ সনে বিশ্বের সামনে এই মডেলটি উম্মোচন করা হয়। তারপর থেকে ইসরাইল এটা দিয়ে গুপ্তচরবৃত্তি করে থাকে। এই ড্রোনটার কিছু বৈশিষ্ট্য হলো, এটা খুবই উপর থেকে স্পষ্ট ভিডিও ধারণ করতে পারে। এর পাশাপাশি এটা চলার সময় কোনো আওয়াজ করে না। নিঃশব্দে তা চলাচল করে। তাই তারা খুব সহজেই এটা দিয়ে লাইভ ভিডিও করতে পারে। ফিলিস্তিনি তরুণদের ড্রোন ভূপাতিত করা নিয়ে তাদের চিরাচরিত শয়তানি করে বিশ্বকে বোকা বানানোর চেষ্টা করছে। তারা বলছে, এটাতে যান্ত্রিক ত্রুটি ছিল। এই ছিল ওই ছিল। তাদের এসব বাহানা মুসলমানেরা বুঝে। 

ইনশাআল্লাহ ফিলিস্তিন অচিরেই স্বাধীন হবে। ইসরায়েলিরা বিতাড়িত হবে এই দেশ থেকে। জায়োনিস্টদের জায়গা এই পৃথিবী নয়, স্রষ্টার তৈরি নরকই হলো তাদের ঠিকানা।

নিচে স্কাইলার্ক মডেলের কয়েকটা বিভিন্নরকম ড্রোনের ছবি দেয়া হলো।

skylark

skylark drone

skylark drone

স্কাইলার্ক ড্রোন

স্কাইলার্ক ড্রোন


একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ
একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(আমি সম্মত !) #days=(20)

আসসালামু আলাইকুম, আশা করি আপনি ভালো আছেন। আমার সম্পর্কে আরো জানুনLearn More
Accept !